কন্যা সন্তানকে নিয়ে ইসলামিক স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন ও কবিতা

হ্যালো ভিউয়ারস আসসালামু আলাইকুম । আশা করি আপনারা সবাই ভাল আছেন । আমি আমার পোষ্টের মাধ্যমে কন্যা সন্তান নিয়ে ইসলামিক স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন ও কবিতা তুলে ধরব । বাবা মায়ের কাছে প্রত্যেক সন্তানি আপন হোক সেটা ছেলে বা মেয়ে । মা-বাবার কাছে প্রত্যেকটি সন্তানই হচ্ছে অমূল্য রত্ন । আজকের আলোচনায় আমি শুধুমাত্র কন্যা সন্তান নিয়ে ইসলামিক কিছু তথ্য তুলে ধরব । কারণ ইসলামে মেয়েদেরকে অনেক সম্মান দেওয়া হয়েছে কারণ মেয়েরা হল মায়ের জাতি । আইয়ামে জাহিলিয়ার যুগে মেয়েদের উপর নানাভাবে নির্যাতন করা হতো কন্যা সন্তান হলেই হত্যা করা হতো ।

কিন্তু ইসলাম এ বিষয়ের বিপক্ষে ছিলেন তাই তো হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সেই অন্ধকার যুগের অপসংস্কৃতি থেকে মানুষকে মুক্ত করেছেন । তাই প্রত্যেক কন্যা সন্তানকে আমাদের শ্রদ্ধা করা উচিত কারণ মায়ের পায়ের নিচে  সন্তানের বেহেস্ত । মহান রাব্বুল আলামিন মায়ের সম্মান সবার  উপরে রেখেছেন । প্রিয় পাঠক বন্ধুগণ আপনারা যারা কন্যা সন্তান নিয়ে ইসলামিক স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন ও কবিতা পেতে চান তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন । আশা করছি তাহলে আপনারা আমাদের আজকের এই  পোস্টটির মাধ্যমে কন্যা সন্তান নিয়ে যাবতীয় সকল তথ্য পেয়ে যাবেন ।

কন্যা সন্তানকে নিয়ে ইসলামিক স্ট্যাটাস

  • মহান রাব্বুল আলামিন আল্লাহ তায়ালার পক্ষ থেকে কন্যা সন্তান মাতা-পিতার জন্য একটি বিশেষ শ্রেষ্ট নেয়ামত।
  • মা এবং কন্যাগুলি একসাথে গণনা করা একটি শক্তিশালী শক্তি।
    মেলিয়া কিটন-ডিগবি
  • আমরা মায়েরা আমাদের মেয়েদের দীর্ঘায়ু বিমানের সাহায্যে আমাদের মাতৃগর্ভর সাফল্য চিহ্নিত করতে শিখছি।
  • হজরত আয়শা (রা.) থেকে বর্ণিত হয়েছে, রাসূলুল্লাহ (সা.) ইরশাদ করেন, ওই স্ত্রী স্বামীর জন্য অধিক বরকতময়, যার দেন-মোহরের পরিমান কম হয় এবং যার প্রথম সন্তান হয় মেয়ে।
  • রাসূলুল্লাহ (সা.) আরো ইরশাদ করেন, ‘যার গৃহে কন্যা সন্তান জন্ম গ্রহন করল, অতঃপর সে তাকে (কন্যাকে) কষ্টও দেয়নি, তার ওপর অসন্তুষ্ট ও হয়নি এবং পুত্র সন্তানকে প্রাধান্য দেয়নি, তাহলে ওই কন্যার কারণে মহান আল্লাহ তায়ালা তাকে বেহেশতে প্রবেশ করাবেন।
    (মুসনাদে আহমদ, ১:২২৩)
  • রাসূলুল্লাহ (সা.) আরো বলেছেন, ‘যে ব্যক্তির তিনটি কন্যা সন্তান হবে, এবং সে তাদেরকে এলেম-কালাম, আদব-কায়দা শিক্ষা দিবে, এবং যত্নের সঙ্গে প্রতিপালন করবে ও তাদের ওপর অনুগ্রহ করবে! সে ব্যক্তির ওপর অবশ্যই জান্নাত ওয়াজিব হয়ে যাবে।
  • যে ব্যক্তির তিনটি কন্যা সন্তান বা তিনজন বোন আছে অথবা দু’জন কন্যা সন্তান বা বোন আছে। সে তাদের সঙ্গে ভালো ব্যবহার করেছে এবং তাদের ব্যাপারে আল্লাহ তায়ালাকে ভয় করেছে। তার জন্য রয়েছে জান্নাত।
    (জামে তিরমিযী, হাদীস ১৯১৬)
  • যে ব্যক্তিকে কন্যা সন্তান লালন-পালনের দায়িত্ব দেয়া হয়েছে এবং সে ধৈর্যের সঙ্গে তা সম্পাদন করেছে সেই কন্যা সন্তান তার জন্য জাহান্নাম থেকে আড়াল হবে।
    জামে তিরমিযী, হাদীস ১৯১৩
  • যে ব্যক্তি দুইজন কন্যা সন্তানকে লালনপালন ও দেখাশুনা করল (বিয়ের সময় হলে ভালো পাত্রের কাছে বিবাহ দিল) সে এবং আমি জান্নাতে এরূপ একসঙ্গে প্রবেশ করব যেরূপ এ দুটি আঙুল। তিনি নিজের দুই আঙুল মিলিয়ে দেখালেন।
    জামে তিরমিযী, হাদীস ১৯১৪

প্রথম কন্যা সন্তান নিয়ে উক্তি

আপনি কি প্রথম কন্যা সন্তান নিয়ে উক্তি সম্পর্কে জানার জন্য এসেছেন । তাহলে আমাদের আজকের এই পোস্টে আপনাকে স্বাগতম । কারণ আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে প্রথম কন্যা সন্তান নিয়ে উক্তি তুলে ধরব । কন্যা সন্তান হচ্ছে আল্লাহর দেয়া শ্রেষ্ঠ নেয়ামত । আমরা প্রত্যেক কন্যা সন্তানের যত্ন নেব । কারণ একটি কন্যা সন্তানকে যদি ইসলামের আলোকে মানুষ করা যায় একজন  দিনি কন্যা সন্তান  হিসেবে মহান রাব্বুল আলামিন কবুল করেন তাহলে একটি কন্যা সন্তান হচ্ছে একটি জান্নাত । তাই আজকে আমি আমার  পোস্টের মাধ্যমে কন্যা সন্তান নিয়ে কিছু উক্তি তুলে ধরবো ।

  • হযরত আয়েশা রাদিয়াল্লাহু আনহু থেকে বর্ণিত হয়েছে রাসূলুল্লাহ সাল্লাম ইরশাদ করেন স্বামীর জন্য বরকতময় যার দেনমোহরের পরিমাণ কম হয় এবং প্রথম সন্তান হয় মেয়ে
  • মা এবং কন্যা গুলি একসাথে গণনা করা একটি শক্তিশালী শক্তি মেলিয়া কিতন দিব্বি
  • রাসূলুল্লাহ সাল্লাম বলেছেন যে ব্যক্তি তিনটি কন্যা সন্তান হবে এবং সে তাদেরকে দ্বীনি শিক্ষা দিবে এবং যত্নের সাথে লালন পালন করবে ও তাদের উপর অনুগ্রহ করবে সেই ব্যক্তির উপর অবশ্যই জান্নাত ওয়াজিব হয়ে যাবে সুবহানাল্লাহ
  • প্রথম কন্যা সন্তান হলো সৃষ্টির সেরা উপহার
  • যে ঘরে প্রথম সন্তান কন্যা সেই ঘর বেশি আলোকিত হযরত আলী
  • কন্যা সন্তান সবার হয় না যার হয় সেই সব থেকে ভাগ্যবান ।
  • অনেকেই কন্যা সন্তান চায় না কিন্তু একজন মেয়ে তার বাবা মাকে যে পরিমাণ ভালোবাসতে পারে তা একটি ছেলে শত চেষ্টা করলেও পারেনা ।
  • কন্যারা ফুলের মতো তারা বিশ্বকে সৌন্দর্য ভরিয়ে দেয় ।

প্রথম কন্যা সন্তান নিয়ে ফেসবুক স্ট্যাটাস

অনেকেই আছেন যারা কন্যা সন্তান পছন্দ করে না । অনেক মানুষ আছে যাদের প্রথম দুটি সন্তানই কন্যা সন্তান হয় তখন তারা সন্তানদের সঙ্গে ভালো ব্যবহার করে না বা তাদের মায়ের সঙ্গে ভালো আচরণ করে না । আশা করছি তারা আমাদের দেয়া স্ট্যাটাস গুলি পড়লে তাদের এই ভুল ধারণা গুলো চলে যাবে । কারণ প্রত্যেকটি সন্তানই বাবা-মার জন্য নিয়ামত । অনেকেই আছেন যাদের সন্তান নেই তারা মহান রাব্বুল আলামিনের কাছে যেকোনো একটি সন্তানের জন্য প্রার্থনা করেন ।

আবার যাদের সন্তান আছে তারা সে সন্তানের কদর করতে জানেন না ।তাই আপনার মেয়ে সন্তান হোক বা ছেলে সন্তান হোক প্রত্যেক সন্তানের প্রতি আপনাকে যত্নশীল হতেই হবে ।আজকে আমি আমার পোষ্টের মাধ্যমে কন্যা সন্তান নিয়ে কিছু ইসলামিক স্ট্যাটাস তুলে ধরবো । আশা করছি আমাদের দেয়া স্ট্যাটাসগুলো থেকে আপনারা উপকৃত হতে পারবেন।

  1. আপনি আপনার কন্যা সন্তানের যত্ন না নিলেও সে কিন্তু আপনার যত্ন ঠিকই নিবে কারণ সকল বাবার কন্যারা এমন হয়ে থাকে
  2. একজন আদর্শ বাবার কাছে তার কন্যা সন্তান হলেও তার রাজকন্যা আসে তার রাজকন্যাকে সুখী করতে জীবনের অনেক কিছুই ত্যাগ করতে প্রস্তুত থাকে
  3. আমার কন্যারা আমার এই সম্পদ যাকে আগলে রাখার দায়িত্ব আমারই ।
  4. যেদিন কন্যা এসেছিলে এই ভুবনে কেঁদেছিলে তুমি হেসেছিল সবাই এমন জীবন করিবে গঠন মরণে হাসিবে তুমি কাঁদিবে ভুবন
  5. একটি মেয়ে অনেক গরীব অনেক কালো হতে পারে কিন্তু সে তার বাবা-মায়ের কাছে রাজকন্যা
  6. হাদিসে বলা হয়েছে যার একটি কন্যা সন্তান আছে সে একটি জান্নাতের মালিক হয়ে গেল
  7. কন্যা সন্তান থাকলে পৃথিবীতে আর কিছু দরকার নেই
  8. আমার জীবনের সবচেয়ে সুখের মুহূর্ত সম্ভবত আমার কন্যার জন্মের সময় হয়েছিল
  9. মেয়েরা যতই বড় হয়ে যাক না কেন সারা জীবনেও তারা তাদের বাবা মার কাছে একটি প্রিন্সেস হয়ে থাকে
  10. বাপের বাড়ি যাবার কালে খুশি কন্যার মন কত কিছু ভাবে সদা শুধুই ক্ষণে ক্ষণ

প্রথম মেয়ে সন্তান নিয়ে ফেসবুক ক্যাপশন

সন্তান হচ্ছে আল্লাহর দেয়া একটি অশেষ রহমত । তাই আমরা প্রত্যেক সন্তানেরই যত্ন নেব । অনেকেই আছেন তাদের কন্যা সন্তান নিয়ে ফেসবুকে  ক্যাপশন দেওয়ার জন্য গুগলে সার্চ করে থাকেন । আশা করছি তারা আমাদের পোস্টের মাধ্যমে খুব সহজেই  কন্যা সন্তান নিয়ে   ক্যাপশন গুলো পেয়ে যাবেন । তাহলে আসুন জেনে নেয়া যাক কন্যা সন্তান নিয়ে ফেসবুক  ক্যাপশন ।

  • আমার প্রথম সন্তান হলো কন্যা তাইতো সে আমার রাজকন্যা
  • প্রত্যেক কন্যা বাবার জীবনের একটা অংশ তাইতো বাবাদের কাছে তার কন্যারা হয় অমূল্য সম্পদ
  • কন্যা সন্তানরাই পারে বড় ভাই একদিন বাবা মায়ের সবচেয়ে প্রিয় বন্ধু হয়ে উঠতে
  • আল্লাহ যখন বেশি খুশি হন তখন কন্যা সন্তান দান করেন
  • জগতে যতগুলো সৃষ্টি হয়েছে তার মধ্যে কন্যা সন্তানের সেরা যারা মায়ের জাতি
  • আলহামদুলিল্লাহ আমি গর্বিত আমি একজন কন্যা সন্তানের বাবা
  • সে ব্যক্তি উত্তম যার প্রথম কন্যা সন্তান।
    আল হাদিস

সর্বশেষ কথা,

 আমি আমার পোষ্টের মাধ্যমে কন্যা সন্তান নিয়ে ফেসবুকে স্ট্যাটাস, উক্তি, ক্যাপশন তুলে ধরেছি । আপনারা যারা কন্যা সন্তান নিয়ে এ বিষয়গুলো সম্পর্কে জানতে চান তারা আমাদের সম্পূর্ণ পোস্টটি পড়ুন । আর কন্যা সন্তানদের প্রতি আমরা বেশি বেশি খেয়াল রাখবো যেন তারা ভালোভাবে মানুষের মতো মানুষ হয়ে গড়ে উঠতে পারে । আর আপনারা যারা কন্যা সন্তান নিয়ে এ বিষয়গুলো সম্পর্কে জানতে চান আশা করছি তারা আমাদের আজকের এই  পোস্টটির মাধ্যমে উপকৃত হতে পারবেন । এ ধরনের আরো পোস্ট পেতে আমাদের ওয়েবসাইটে সাথেই থাকুন । আমাদের ওয়েব সাইটে পরিদর্শন করার জন্য আপনাদের সকলকে ধন্যবাদ ।

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।